Start Your Earning From Now

Friday, August 15, 2014

লিঙ্ক বিল্ডিং কি কেন কিবাভে করবো ?


আসসালামুয়ালাইকুম
সবাইকে Link-building tutorial post এ স্বাগতম । আজ আমরা জানবো link-building করার নিয়ম উপকারিতা এবং অপকারিতা তাহলে শুরু করা যাক
(নিছে অনেক বানান ভুল হতে পারে আসলে বাংলা টাইপ এই expert না তাই অনেক ভুল অনিচ্ছায় হয়ে যায় তাই সবাইকে ক্ষমার চোখে দেখার অনূরোদ রইল )

Link building কি ?
Link-building হল একটি Web site কে বিভিন্ন web site এ কমেন্ট অথবা পোস্ট অথবা অন্য যে কোন মাধ্মে প্রশার করা (মোট কথা একটি site বিভিন্ন site এ সম্প্সারিত করাকেই Link building বলে )

Link-building কেন করবো ?
Link-building করার দ্বারায় আমদের web site এর Visitor,PR & Alexa Rank  ভাল মানের হয় । তাই ঠিক পন্থায় Link-building এর বিকল্প নাই ।

Whit hat and Black hat Link building কি ?
White hat লিঙ্ক Building হল সঠিক পন্থায় সঠিক ইনফোরমেসন দিয়ে visitor আনা অর্থাৎ আপনার Site টি হল Education সম্র্কে আপনি যদি লিঙ্ক বিল্ডিং করার সময় লিখেন আপনি যদি এডুকেশন সম্র্কে বিস্ারিত পেতে চান তাহলে নিচের লিঙ্কে যান তাহলে আপনার ইনফরমেসন বা লিঙ্ক বিল্ডিং টা হবে white hat link-building
আর Black hat লিঙ্ক বিল্ডিং হল মানষকে ভুল ইনফরমেসন দিয়ে আপনার সাইটে আনা
অর্থাৎ আপনার Site টি হল Education সম্র্কে আপনি যদি লিঙ্ক বিল্ডিং করার সময় লিখেন আপনি যদি ফ্রি কল করতে চান তাহলে নিচের লিঙ্কে ক্লিক করুন । এই ধরনের লিঙ্ক building হল black hate এর দ্বারা প্রথমে আপনি visitor পেলেও পরবর্তিতে Visitor এর কথা বাভা টাই ভুল হবে ।

Link-building এর অপকারিতা
Link-building কিন্তু আপনার সাইটকে নিচেও টেনে নামাতে পারে আর একবার যদি নিছে নামে তাহলে আর উপরে আর উঠার কথা বাভাটাই ভুল হবে । পরে উপরে উঠাতে হলে আপনাকে কষ্ঠ করতে হবে Black hate পধতিতে লিঙ্ক building করলে আপনার সাইট্টি অতি তাড়াতাড়ি নিচে নেমে যাবে ।

কিবাভে Link-building করবো ?  
Link-building করতে হলে আপনাকে অবশ্যই Mail account এবং বিভিন্ন সাইটে Reg  পদ্দতি সম্পর্কে জানতে হবে । এগুলু জানলে আপনার জন্য ব্যপার টা সহয হবে ।
আসুন দেখে নিই কিবাভে link building করবো ?
1st step >>>
প্রথমে আপনাকে যে সাইটে লিঙ্ক building করবেন ঐ সাইট টি খুজে বের করতে হবে
তার পর ঐ সাইট টি browsing করুন
এবং যে কোন আর্টিকেলে ক্লিক করুন এবং নিচের দিকে যান
2nd Step >>>
article এর নিচে দেখবেন Total 25 comment or more or less / Leave a Comment  লখা দেখবেন , যে জায়গায় Click করা যায় ঐ জায়গয় click করুন (নিচের ছবি টি লক্ষ করুন )



ক্লিক করার পর বাকি কমেন্ট এর নিছে কমেন্ট বক্স আসবে উক্ত বক্সে সব কিছু দিয়ে কমেন্ট করুন (নিচের ছবি টি লক্ষ করুন )
                         

  উপরের ছবির ন্যায় করার পর আপনার কাজ শেষ আপনার কমেন্ট কি ্কপ্লেট হবে
কোন কিছু জানার থাকলে কমেন্ট করে জানাবেন বা টিউন টি কেমন হল জানাবেন ।
সবাইকে ধন্যবাদ                                         

Power by                                                                      
Technolink It


আপনার যে কোন কিছু জানার থাকলে কমেন্ট করে জানানোর জন্য অনুরোদ করা গেল

3 comments:
Write Feedback

Labels